ঢাকা, রবিবার, ৫ মে, ২০২৪

‘ওয়ার্ল্ড ট্রেড সেন্টার’ ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ডের, তিন শতাধিক মানুষ আটকা পড়েছেন

চীনের বিশেষ প্রশাসনিক অঞ্চল হংকংয়ের একটি সুউচ্চ ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। ৩৮ তলা বিশিষ্ট ভবনটি ‘ওয়ার্ল্ড ট্রেড সেন্টার’ হিসেবে পরিচিত। এ ঘটনার পরপরই ভবনটির ছাদে ও অন্যান্য অংশে তিন শতাধিক মানুষ আটকা পড়েছেন।


বুধবার (১৫ ডিসেম্বর) স্থানীয় সময় দুপুরে আগুনটি লাগার ঘটনা ঘটে বলে জানিয়েছে ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স এবং চীনা মিডিয়া সাউথ চায়না মর্নিং পোস্ট।


চীনের ওই গণমাধ্যমটি বলছে, ৩৮ তলা বিশিষ্ট সুউচ্চ ‘ওয়ার্ল্ড ট্রেড সেন্টার’ ভবনটি হংকংয়ের কজওয়ে বে এলাকার গ্লৌসেস্টার রোডে অবস্থিত। বুধবার দুপুর ১২টা ৩৭ মিনিটের দিকে প্রথম সেখানে আগুন লাগার খবর পাওয়া যায়।


ঘটনাটির পরপরই ষাটোর্ধ একজন বৃদ্ধাকে অর্ধ-চেতন অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেছে পুলিশ। অগ্নিকাণ্ডের কারণে সৃষ্ট ধোয়ায় শ্বাসকষ্টে তিনি পুরোপুরি অসুস্থ হয়ে পড়েন। এছাড়া আরও তিনজন আহত হয়েছেন বলে শোনা যায়।


এ দিকে আগুন লাগার পরপরই ভবনটির ছাদে তিন শতাধিক মানুষ আটকা পড়েছেন। এছাড়া বিভিন্ন দোকানের ক্রেতা এবং দুপুরের খাবারের জন্য ভবনের রেস্টুরে


হংকং প্রশাসনের একজন মুখপাত্র বলছেন, ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে লাহা আগুন নিয়ন্ত্রণে আনতে দুটি ওয়াটার জেটের মাধ্যমে কাজ করছেন দমকল কর্মীরা। আশা করছি- খুব দ্রুত পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা যাবে।

ads

Our Facebook Page